আমিই তোমার শেষ ভাসিলিসা

সুন্দরী ব্যাঙ রাজকুমারী

সব তোমার পথেই পড়ে

উইলো গাছের শাঁস তোমার পাপের মত শাদা

ঊরুসন্ধিতে নতুন জল, কাজল ডাগর চোখ।

শরীরে ঘোড়ার রক্ত

তোমার বনের মাশরুমে নেশা।


তবু আমি যে ভেবেছি

ভালোবাসা মানে

তোমাকে জড়িয়ে সাগরে হেঁটে যাওয়া।

ভালোবাসা মানে

বাজপাখির পালক পাহাড়ে খুঁজে পাওয়া।


পিছনে ফির না, কুমার, রুপার রাজ্য জ্বলে।

পিছনে ফির না, কুমার, সোনার রাজ্য জ্বলে।

পিছনে ফির না, কুমার, হীরার রাজ্য জ্বলে।


আমি জলরঙ

আমি ধোঁয়াফুল

আমার আঙ্গিনা ভরা

সোনালি কদম গাছ, ভেজা বার্চবন

ফেলে আসা ছেলেবেলা

হারানো কানের দুল।


সামনে যেও না, কুমার, হীরার রাজ্য জ্বলে।

সামনে যেও না, কুমার, সোনার রাজ্য জ্বলে।

সামনে যেও না, কুমার, রুপার রাজ্য জ্বলে।


ঈর্ষা শিখিনি কুমার

বল, কাজল পরব চোখে?

আজো, শুধু তুমি ছুঁয়ে দিলে

আমার শরীর

বৃষ্টিভেজা স্প্রুসগাছ।

ছবি: বার্চবন - বিজন সাহা


Comments

Popular Posts